হেসে খেলে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল

প্রথম প্রকাশঃ ডিসেম্বর ৬, ২০২২ সময়ঃ ৩:১৬ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৩:১৬ পূর্বাহ্ণ

ক্রীড়া ডেস্ক

অনেকেই দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ব্রাজিলের নকআউট পর্বের ম্যাচটি নিয়ে উত্তেজনা তৈরি করতে চেষ্টা করেছে। কিন্তুৃ ব্রাজিলের সমালোচনা-কারীরা ভূলে গিয়েছিল দলটি কিন্তু ৫ বারের বিশ্বকাজ জয়ী এবং ফিফার ২০২২ সালের র‌্যাঙ্কিংয়ে ১ নম্বর দল। অপর দিকে দক্ষিণ কোরিয়ানরা ফিফার তালিকায় ২৮তম দল! হেসে খেলে কোয়ার্টার ফাইনালে ব্রাজিল। ৯ ডিসেম্বর রাত ৯টায় ব্রাজিল কোয়ার্টার ফাইনালে গত আসরের রানারআপ ক্রোশিয়ার বিপক্ষে মাঠে নামবে।

এতো বিশাল তফাত নিয়ে কি করে ব্রাজিরকে রুখে দেবার স্বপ্ন দেখা সম্ভব! সে স্বপ্নদের সূত্রপাত-টা আসলে কাতার বিশ্বকাপের প্রথম পর্ব থেকে ছোট দলগুলো বড় দলগুলোকে নাকানি-চুবানি খাওয়ানো অঘটন থেকে। যে কারণে অনেকই ভেবেছে ব্রাজিলকে হয়তো কোরিয়ানরা আটকে দিতে পারবে! ফলাফল ৪-১।

হতবাক করা এই স্বপ্ন দেখা ম্যাচের শুরু আর শেষ পুরো ৯০ মিনিটে কোমড় সোজা করে কোরিয়ানদের দাঁড়াতেই দেয়নি ব্রাজিল। প্রথমার্ধেই ৪-০ গোলে লিড নিয় ব্রাজিল। তবে পরে দ্বিতীয়ার্ধে ৪৫ মিনিটে আর গোল আসেনি ব্রাজিলের আক্রমণ ভাগ থেকে।

ম্যাচে ৭ মিনিটেই ভিনিকাস গোল আদায় করলেন (১-০)। ৬ মিনিট পর ম্যাচের ১০ মিনিটে নেইমার (২-০), ২৯ মিনিটে লিচারলিসন (৩-০)। এরপর ৩৬ মিনিটে ‍লুকাস (৪-০) গোলের পার্থক্য বাড়িয়ে নিলেন।

তবে ম্যাচের দ্বিতীয়ার্ধে কোরিয়ানরা গোল শোধের চেষ্টা চালায়। অপর দিকে ব্রাজিল ভাগ্য সহায় না থাকায় কয়েকটি গোল থেকে বঞ্চিত হলো। উল্টো ম্যাচের ৭৬ মিনিটে সুওয়াসহুর দেয়া গোল হজম করল ব্রাজিল। ৪-১ ব্যবধানেই শেষ হয় ম্যাচ।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G